আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


বাংলাদেশ দূতাবাসের আয়োজনে আরব ওপেন ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

নিউজ ডেক্স:

যথাযথ মর্যাদায় ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে ও সার্বিক সহযোগিতায় বাহরাইনের আরব ওপেন ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং চিত্রাঙ্কন প্রদর্শনী হয়। বৃহস্পতিবার দেশটির আলী এলাকায় স্থানীয় সময় ১১ টায় ওপেন ইউনিভার্সিটির হল রুম সেমিনারে এই আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রথম পর্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন ও আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও রাষ্ট্রদূত অতিথিদের সাথে নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন, চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন। প্রদর্শনীতে ৩০টি স্কুলের ৯০টি চিত্রকর্ম প্রদর্শিত হয়। অনুষ্ঠানে বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে ও দূতালয় প্রধান মহিউদ্দিন কায়েসের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বাহরাইনের উচ্চ শিক্ষা পরিষদের মহাসচিব ড. শেইখা রানা বিনতে ঈসা বিন দুয়াইজ আল খালিফা।

বিশেষ অতিথি ছিলেন আরব ওপেন উনিভার্সিটির প্রেসিডেন্ট ড. গুরমাল্লাহ্ আল গামদী,বাংলাদেশ স্কুলের চেয়ারম্যান মইজ চৌধুরী। আরো উপস্থিত ছিলেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনৈতিকবৃন্দ, বাহরাইন সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, দূতাবাসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ ব্যবসায়ী, সাংবাদিক বাহরাইনে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন, পরিশেষে, রাষ্ট্রদূত অনুষ্ঠানে আগত সকল অতিথিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করেন।


Top